Video EditAndroid TipsEditing

মেবাইল দিয়ে স্লাইড শো ভিডিও – Ink drop slideshow videos with mobile only.

মেমোরেবল ফটো দিয়ে একটি স্লাইড শো ভিডিও তৈরি করার জন্য আমাদের কম্পিউটার বা ল্যাপটপ ব্যবহার করা হতো। কিন্তু এখন তা মোবাইল করা সম্ভব।

কম্পিউটারের মতো মোবাইল দিয়ে সিনেমাটিক স্লাইড শো ভিডিও তৈরি করা যেতো না। হাই কোয়ালিটি ভাবে বা প্রিমিয়াম ভাবে স্লাইড শো ভিডিও তৈরি করার জন্য আমাদের এডোবি প্রিমিয়ার প্রো, এডোবি আফটার ইফেক্ট এর মত বড় বড় হাই কোয়ালিটি সফটওয়্যার প্রয়োজন হতো। আমাদের যাদের কাছে কম্পিউটার নেই, তারা মনে করি আমরা স্লাইড শো ভিডিও তৈরি করতে পারবোনা। কিন্তু আপনি চাইলে কম্পিউটারের মত আপনার মোবাইল দিয়ে স্লাইড শো ভিডিও তৈরি করতে পারবেন।

বর্তমানে মোবাইলের জন্য এমন এমন হাই কোয়ালিটি অ্যাপ্লিকেশন তৈরি হচ্ছে। যে সফটওয়্যারগুলো দিয়ে কম্পিউটারের মতো সকল কাজ করা যায়। ভিডিও এডিটিং থেকে শুরু করে ফটো এডিটিং সহ সকল কাজ করা যায়। তাই আজকে আমি আপনাদেরকে দেখাবো কিভাবে আপনারা আপনার এন্ড্রয়েড ফোন দিয়ে কম্পিউটার মতো স্লাইডশো ভিডিও তৈরি করবেন।

আজকে দেখাবো কিভাবে Boosted Apps দিয়ে কম্পিউটারের মত স্লাইড শো ভিডিও তৈরি করবেন। আপনার হয়তো অনেক মেমোরেবল ছবিগুলো দিয়ে তৈরী করতে চান। আমরা অনেকেই আছি যারা বিভিন্ন জায়গায় ঘুরতে যায়, বিভিন্ন ছবি তুলে থাকি, এ ধরনের ছবিগুলো দিয়ে স্লাইড শো ভিডিও তৈরি করতে চাই। যারা  শর্টফিল্ম বা নাটক তৈরি করেন, তারা চাইলে এই অ্যাপ্লিকেশনটি দিয়ে ইন্ট্রো তৈরি করতে পারেন। অনেকেই আছেন যারা নিউজ ভিডিও নিয়ে কাজ করে থাকেন। তারাও চাইলে অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে স্লাইডশো নিউজ তৈরি করতে পারেন।  নাটক বা যারা শর্ট ফিল্ম তৈরি করতে চান। তারা চাইলে ট্রেনার হিসেবে স্লাইড শো ভিডিও তৈরি করতে পারবেন ক্যারেক্টারের ছবি গুলো দিয়ে।

তো বন্ধুরা স্লাইডশো ভিডিও তৈরি করার জন্য আপনাদের Boosted অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করতে হবে। সফটওয়্যারটি আপনার প্লে স্টোরে পেয়ে যাবেন খুব সহজে Boosted Apps ডাউনলোড করে নিবেন প্লে স্টোর থেকে।

অ্যাপ্লিকেশনটি ওপেন করবেন এর পরে আপনাদের থেকে পারমিশন চাইলে আপনারা পারমিশন গুলো দিয়ে দিবেন। তারপর আপনার অনেকগুলো টেমপ্লেট দেখতে পারবেন। আপনাদের যে টেমপ্লেটটি পছন্দ হয় আপনারও টেমপ্লেটটি সিলেক্ট করবেন।

তারপর আপনাদের যে টেমপ্লেটটি ভাড়া লাগে আপনারা ঐটাতে ক্লিক করবেন। একেকটি টেমপ্লেটে এক এক সিস্টেম থাকবে আপনারা অবশ্যই বুঝে নেবেন। তো আমাদের এখানে এখন তিনটি ফরমেটিভ ভিডিও দেখাচ্ছে। আপনার যেভাবে ইচ্ছে, সেভাবে সিলেক্ট করতে পারেন। তারপর আপনাদেরকে মিডিয়াতে ক্লিক করতে হবে এবং রিপ্লেস এ ক্লিক করতে হবে। তারপর আপনাদের ফোনের গ্যালারি ওপেন হয়ে যাবে এবং আপনার সকল ছবি দেখতে পারবেন। স্লাইড শো ভিডিও তৈরি করার জন্য যে যে ছবিগুলো প্রয়োজন, আপনারা ওই সকল ছবি সিলেক্ট করুন।

তারপর ভিডিওর উপর যে লেখাটি থাকবে ঐ টেক্সট আপনারা খুব সহজে চেঞ্জ করে নিতে পারবেন।  তারপর সকল ছবির উপর আপনারা টেক্সট দেখতে পারবেন। আপনারা চাইলে এ টেক্সট গুলোতে আপনাদের নিজের নাম বা যা লিখতে চান লিখতে পারেন বা এ টেক্সট ডিলিট করে ফেলতে পারেন।

নিচে পড়ার অ্যাপস এর সকল সেটিং দেখতে পারবেন। এ সেটিং গুলো মাধ্যমে আপনার নিজের মত কাস্টমাইজ করতে পারবেন। আপনি চাইলে আপনাদের নিজেদের লোগো এড করতে পারবেন। এখনো প্রায় কিভাবে ভিডিওটি সেভ করবেন। এর জন্য আপনাকে প্রিভিউ তে ক্লিক করতে হবে, এবং শেয়ারি ক্লিক করে সেভ করে নিতে হবে। তবে এজন্য আপনাদের প্রিমিয়াম অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে হবে।

Boosted Pro অ্যাপ্লিকেশনটি আপনারা ফ্রী ডাউনলোড করতে পারবেন, এর জন্য আপনারা boosted Pro লিখে গুগলের সার্চ করলেই পেয়ে যাবেন। ধন্যবাদ সকলকে।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button