Tech News

Iphone IOS Hidden Amazing Features – IPhone এর গোপন ফিচারস

IPhone ios vs Android. আজকের এই পোস্টে কিছু গুরুত্বপূর্ণ আপডেট নিয়ে আলোচনা করবো। Apple কম্পানি ios 15 মার্কেটে নিয়ে এসেছে, এই ios Apple এর প্রতিটি ফোনের মধ্যে পরিবর্তন নিয়ে এসেছে।

আজকে আমরা অ্যাপেলের নতুন ফিচার গুলো সম্পর্কে জানব  ios নিয়ে বিস্তারিত আলোচনা করব। যাতে করে আপনারা বুঝতে পারেন আইওএস কি এবং  ios 15 আপডেটের পর কি আসতে চলেছে!

IOS 15 যে আপডেট গুলো এসেছে সেগুলো শুনলে আশা করি আপনারা চমকে যাবেন। অ্যাপেল প্রতিবার তাদের ডিভাইসে নতুনত্ব নিয়ে আসার চেষ্টা করে । এবারও তার ব্যতিক্রম না করে এর মাধ্যে নতুন নতুন পিকচার অ্যাড করেছে। এ নতুন ফিচারে এমন কিছু আপডেট রয়েছে যেগুলো আপনাকে  চমকে দিবে।

Iphone IOS Hidden Amazing Features

প্রথমে আমরা ios15 এর ফিচার্স নিয়ে আলোচনা করব এবং আপনাদের জানিয়ে দিবো এই ফিচারস কোন কোন ডিভাইসে ব্যবহার করা যাবে। অ্যাপেল আমাদের সাথে নতুন একটি ফিচার সাথে পরিচয় করিয়ে দিয়েছে যার নাম facetime যার মাধ্যমে ভিডিও কলে কথা বলা যাবে তবে গ্রাহক এখানে নতুন একটি সুবিধা পাবে। facetime ব্যবহার করে ভিডিও কলের সময় যে ক্যামেরার সামনে থাকবে তাকে প্রকাশ করবে  এবং ব্যাকগ্রাউন্ডে থাকার সব কিছু ব্লায়ার করে দিবে। এটা চাকরিজীবি এবং শিক্ষার্থীদের কে বেশি উপকৃত করবে।facetime ফিচার ১/২ জনের মধ্যে সীমাবদ্ধ থাকছে নাহ, এই ফিচার ব্যবহার করে

5/10 জন এক সাথে ভিডিও কলে কথা বলতে পারবেন।

আচ্চা যদের i phone  রয়েছে তারা শুধু এই facetime ব্যবহারের সুবিধা নিতে পারবে? তাহলে যাদের Android তার কি করবে? Appel কোম্পানি এমন সুযোগ করে দিয়েছে চাইলে Android user এই ফিচার ব্যবহার করতে পারবে। যাদি কোন apple user ভিডিও কলে লিংটি Android user এর সাথে শেয়ার করে তাহলে, Android ব্যবহার কারি ব্যক্তি তার phone এর ব্রউজার এর মাধ্যমে এই সুবিধা উপভোগ করে ভিডিও কলে কথা বলতে পারবে।

Apple Company আরো একটি ফিচার নিয়ে এসেছে, যার নাম হলো sheerplay. এই sheerplay ফিচার টা আরো সুন্দর কারন যদি আনি একটি গান শুনছেন এবং আপনার কোন বন্ধু কে সেই গান একই সময়ে শুনাতে চান তাহলে ফিচার ব্যবহার করতে পারেন। sheerplay এর মাধ্যমে এখন বন্ধু সাথে গান শিয়ার করুন যাদি আপনার ফোনে গান বন্ধ হয়ে যায় তাহলে বন্ধু ফোনের গানটি ও বন্ধ হয়ে যাবে। বেশির ভাগ সময় আমাদের মুভি দেখার জন্য এই ধরনের ফিচার এর প্রয়োজন হয়। আসা করি বিষয়টি বুজে গেছেন দূজন দুই স্থানে রায়েন কিন্তু এই দূটি ফিচার ব্যবহার করেলে মনে হবে একই সময় একই মুভি দেখছেন। আপনার এর জন্য কোন apps download করার প্রয়োজন হবে না। Apple জানিয়ছে তার Disney+, hulu, hbomax এর মতো বড় কোম্পানি সাথে কাজ করছে যাতে করে এই কোম্পানি গুলোর নতুন কোন কিছু রিলিজ হলে Apple user সেটা দেখতে পারে।

আরো একটি ফিসার এর সাথে পরিচয় করিয়ে দিবো যার নাম live text. Live text কি একটু বুঁজিয়ে বলি, আপনি ক্লাসে রয়েছেন কিন্তু শিক্ষক বোর্ডে কিছু লিখে দিয়েছে যেটা আপানর লিখতে হবে। আপনি live text এর মাধ্যমে না লিখে শুধু মাএ ছবি ব্যবহার করে লেখাটি কে ফোনের নোট প্যাডে লিখার জন্য copy করতে পারবেন। live text এর মাধ্যমে ছবি তুলে তার মধ্যে থাকা লেখা যে কাউকে ইমেইল করতে পারবেন। যারা apple user আসাকরি পোস্ট ভালো লাগছে।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button