Call HistoryAndroid Tips

মোবাইলের কল এবং এসএমএস লিস্ট বের করার নিয়ম। Call and SMS Details

আসসালামুআলাইকুম বন্ধুরা কেমন আছেন সবাই আশা করি সকলে ভালো আছেন। বন্ধুরা অনেক সময় আমাদেরকে আমাদের বন্ধুবান্ধব অথবা আমাদের আত্মীয় স্বজন কল দিয়ে থাকে বা অনেক গুরুত্বপূর্ণ কল আসে। কিন্তু অনেক সময় তাদের সকল নাম্বার আমাদের ফোনে সেইভ থাকেনা, অনেক সময় তারা আমাদেরকে ফোন দিয়ে থাকে আমরা এই নাম্বার গুলো সেভ রাখিনা। যার ফলে তারা কল দেওয়ার পর অনেক সময় এই নাম্বার গুলো ডিলিট হয়ে যায়।

বন্ধুরা আজকের এই আর্টিকেলটিতে আমি আপনাদেরকে শেখাবো কিভাবে আপনারা যে কারো ফোনের কল হিস্টোরি বা কল লিস্ট বের করবেন। কল হিস্টরি বা কল লিস্ট বের করার জন্য, আমাদের একটি সফটওয়্যার এর প্রয়োজন হবে। বন্ধুর এখানে বলে রাখা ভালো। এই অ্যাপটির মাধ্যমে আপনারা আপনাদের ফোনের সকল কল লিস্ট এবং এসএমএস লিস্ট সকল কিছু বের করে ফেলতে পারবেন। তবে আপনারা কোন সিম কোম্পানি থেকেই এই কল হিস্টরি গুলো বের করতে পারবেন না। এই কল হিস্টরি গুলো শুধুমাত্র আপনার আপনাদের ফোন থেকে বের করতে পারবেন আপনাদের ফোনে আসা যাওয়া সকল কল এবং কি এসএমএস এর লিস্ট গুলো শুধুমাত্র দেখতে পারবেন।

ওকে এখন আমরা আপনাদেরকে দেখাবো কিভাবে আপনারা আপনাদের ফোনের সকল কল হিস্টরি এবং সকল এসএমএস লিস্ট বের করবেন। এখানে আপনারা দেখতে পারবেন আপনারা কাকে কতবার কল দিয়েছেন এবং আপনাদের কত টাকা খরচ হয়েছে এবং কত মিনিট আপনারা কথা বলছেন সকল ডিটেলস সকল কল হিস্টরি খুব সহজে দেখে নিতে পারবেন। এবং আপনারা কাকে এসএমএস পাঠিয়েছেন আপনাদেরকে কি এসএমএস পাঠিয়েছে সকল কিছু আপনারা দেখতে পারবেন।

Call and SMS Details

অনেক সময় কিন্তু ভুলবশত আমাদের ফোন থেকে কল লিস্ট বা কল হিস্টরি এসএমএস গুলো ডিলিট করে ফেলি যার ফলে আমরা এই এসএমএস বা কল হিস্টরি গুলো দেখতে পারিনা। আজকে আমি আপনাদেরকে যে ট্রিকস শিখিয়ে দিতে সি এর পিকসের মাধ্যমে আপনারা আপনাদের ফোনের। সকল কিছুই দেখাতে পারবেন

এর জন্য বন্ধুরা আপনারা একটি সফটওয়্যার ডাউনলোড করে নিবেন। আপ্পস টি হচ্ছে E2PDF সফটওয়্যারটি আপনারা প্লে স্টোর পেয়ে যাবেন। আপনারা শুধুমাত্র E2PDF লেখাটা লিখে প্লে স্টোরে সার্চ করবেন। তাহলে আপনারা খুব সহজেই ডাউনলোড করে নিতে পারবেন আজকের অ্যাপ্লিকেশনটি।

ওয়েল আপনারা অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করার পর সকল পারমিশন দিয়ে দিবেন। এবং আপনাদের দুইটি অপশন দেখাবে আপনারা নিচের অপশনটি সিলেক্ট করবেন। continue-তে ক্লিক করার পর আপনারা কল লিস্ট দেখার জন্য কন্টাক্ট লিস্ট দেখার জন্য এবং কল হিস্টরি দেখার জন্য অপশন গুলো পাবেন। আপনি যদি এসএমএস লিস্ট দেখতে চান তাহলে এসএমএস লিস্টের উপরে ক্লিক করবেন। আমরা জেনারেল কল লিস্টের উপর কি করতে চাই।  তারপর আপনারা দেখতে পারবেন আপনাদের সামনে তারিখ দেখাচ্ছে এখান থেকে প্রভাব কত তারিখ থেকে কত তারিখ পর্যন্ত কল লিস্ট বা কল হিস্টোরি দেখতে চান তা সিলেক্ট করে নিবেন।  এবং নিচে একটি ফলের নাম লিখবেন অর্থাৎ এ ফাইল আপনার সকল কল হিস্টরি সেভ হয়ে থাকবে আপনার ফোন স্টোরেজে।

সর্বশেষ আপনারা চলে যান আপনাদের ফাইল ম্যানেজারে এবং আপনারা খুঁজে নিন আপনারা যে নামে ফাইলটি সেভ করছেন। তাহলে আপনারা দেখে নিতে পারবেন যে খুব সহজেই আপনাদের ফোনের সকল কল হিস্টরি। আশা করি সকল কিছু বুঝতে পারছেন ধন্যবাদ সকলকে।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button