Tips And TricksAndroid Tips

যে কারো কল রেকর্ড করুন সে বুঝতে পারবে না – Call Recoding Without Announcement

বর্তমানে আমরা কারো কল রেকর্ড করতে গেলে, সে বুঝতে পারে যে তার কলটি রেকর্ড করা হচ্ছে।

আসসালামুআলাইকুম বন্ধুরা কেমন আছেন সবাই আশা করি সকলেই ভাল আছেন। বন্ধুরা বর্তমান সময়ে যদি আমরা মোবাইলের কল রেকর্ড চালু করি তখন অপর ব্যক্তির বুঝতে পারে যে, তার কলটি রেকর্ড করা হচ্ছে। যার কারণে আমরা মোবাইলে কল রেকর্ড করতে পারিনা। আমরা সকলেই জানি বর্তমান সময়ে কল রেকর্ড করার যে অ্যাপস গুলো আছে, সকল ধরনের কল রেকর্ড অ্যাপস বন্ধ হয়ে যাচ্ছে। অর্থাৎ অ্যাপস গুলো সঠিকভাবে কল রেকর্ড করতে পারে না বা কাজ করে না।

মোবাইলের কল রেকর্ড এর নতুন ট্রিক্স, আজকের এই আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়লে মোবাইলের কল রেকর্ডের এই অসাধারণ টিক্স সম্পর্কে জানতে পারবেন। আজকে আপনাদেরকে দেখাবো কিভাবে আপনারা যে কারো মোবাইল এর কল রেকর্ড করবেন। অর্থাৎ আমরা যখন কল রেকর্ড করে থাকি তখন যার সাথে কথা বলতেছি সে কিন্তু বুঝতে পারে বা শুনতে পারে এই কলটি রেকর্ড করা হচ্ছে।

“এই কল টি রেকর্ড করা হচ্ছে” কল রেকর্ডের এই অপশন কিভাবে বন্ধ করবেন তা আমরা অনেকেই জানতে চাই। তাই বন্ধুরা আজকে আমি আপনাদেরকে এমন কিছু সেটিং দেখাবো যে সেটিংস গুলো করলে আপনি যদি কারো কল রেকর্ড করে থাকেন। তাহলে সে জীবনেও বুঝতে পারবে না।

কিভাবে কল রেকর্ড বয়েস বন্ধ করবেন?

বন্ধুরা এর জন্য প্রথমে আপনাদের একটি অ্যাপ্লিকেশন প্রয়োজন হবে। অ্যাপটি হচ্ছে TTSLexx. TTSLexx অ্যাপ্লিকেশনটি প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিবেন। এরপর আপনার মোবাইলের সেটিং এ যেতে হবে সেটিংস এ যাওয়ার পর আপনারা একটি সার্চ বার পাবেন এবং সার্চ বক্সে লিখবেন Text এরপর সার্চ করুন এবং Text To Speech লেখায় ক্লিক করুন। এরপর Preferred Engine দেখতে পারবেন। Preferred Engine ক্লিক করুন। এরপর আমরা যে এপ্লিকেশনের ডাউনলোড করেছি, এই অ্যাপটির নাম দেখতে পারবেন। TTSLexx এখন একটি সিলেক্ট করুন এবং ওকে ক্লিক করুন।

কল রেকর্ড

এখন বন্ধুরা আপনাদেরকে ডায়াল অ্যাপটি ডাটার ক্লিয়ার করতে হবে। অনেকে হয়তো জানেন না কিভাবে ডাটা ক্লিয়ার করতে হয়, আপনারা দুইটি সিস্টেমে যে কোন অ্যাপস এর ডাটা ক্লিয়ার করতে পারবেন। প্রথম নিয়ম হচ্ছে আপনারা সেটিংসে গিয়ে অ্যাপস ম্যানেজার থেকে সরাসরি যে এপসের ডাটা ক্লিয়ার করতে চান ঐ অ্যাপ্লিকেশন সিলেক্ট করে খুব সহজে টাকা আয় করতে পারবেন। এবং দ্বিতীয় নাম্বার নিয়ম হচ্ছে ডায়াল কল অ্যাপসটি চেপে ধরে রাখুন এবং দেখতে পারবেন বাটন বা এবাউট, এই বাটনে ক্লিক করে অ্যাপটির ডাটা ক্লিয়ার করে নিবেন। ওকে বন্ধুরা আমাদের কাজ শেষ।

শেষ কথাঃ– বন্ধুরা এভাবে আপনারা খুব সহজে আপনার ফোনের কল রেকর্ড অপশনটি চালু করে নিতে পারেন। এতে করে আপনি যদি কোন কল রেকর্ড করতে প্রয়োজন হয় এবং কল রেকর্ড করেন তাহলে অপরজন বুঝতে পারবেন আপনি তারপর রাগ করতেছেন। আশা করি আজকের এই অসাধারণ মোবাইলের কল রেকর্ড ট্রিক্সটি বুঝতে পারছেন। যদি ভালো লাগে অবশ্যই পোস্টটি শেয়ার করবেন আপনার বন্ধুদের সাথে।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button