FacebookTech News

ফেসবুক এর নাম পরিবর্তন! কিন্তু কেন? ফেসবুকের নতুন নাম ‘মেটা’

অনেকেই বলছে, ফেসবুক তাদের নাম পরিবর্তন করে ফেলবে এবং নতুন নাম হবে মেটা ভার্স। কিন্তু বিষয়টি সম্পূর্ণ ভুল

ফেসবুক তাদের নাম পরিবর্তন করার ঘোষণা দিয়েছে, কিন্ত ঘটনা হচ্ছে কেন তারা নাম পরিবর্তন করবে? এখানে অনেকের ভিতরে কি ভুল ধারণা তৈরি হচ্ছে, অনেকেই মনে করতেছেন ফেসবুক এর নামের নতুন করা হবে। অর্থাৎ ফেসবুক এর পরিবর্তে অন্য কোন নাম দেওয়া হবে। আসলে ব্যাপারটা তা নয় একদমই ভুল ধারণা।

ফেসবুক তাদের কোম্পানির নাম চেঞ্জ করতে যাচ্ছে, তাদের ব্র্যান্ড এর নাম কখনো তারা চেঞ্জ করবে না। বর্তমানে ফেসবুক কোম্পানির নামঃ FACEBOOK এবং ফেসবুক এর অনেকগুলো প্রোডাক্ট আছে, যেমন ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম ইত্যাদি।

এখানে ফেসবুক কোম্পানির নাম ফেসবুক হওয়ায়, তাই অনেকে মনে করতেছেন তাদের সার্ভিস বা তাদের প্রোডাক্ট ফেসবুক এর নাম পরিবর্তন করা হবে।

কেন ফেসবুক কোম্পানি এর নাম পরিবর্তন করা হবে?

আমরা অনেকেই জানি ফেসবুক তাদের গ্রাহকদের অর্থাৎ আমরা যারা ফেসবুক অ্যাপস বা ফেসবুক ব্যবহার করে থাকে তাদের অনেকর ডাটা তারা লীগ করে ফেলছে। এবং ফেসবুক নিয়ে অনেক সমালোচনা শুরু হচ্ছে। যার জন্য হতো ফেসবুক এ মুহূর্তে তাদের নাম পরিবর্তন করার ঘোষণা করেছে।

এই জন্য আমরা যখন ফেসবুক ব্যবহার করি এটি শুধুমাত্র Facebook.com কিন্তু যারা ইনভেস্টর আসে অর্থাৎ যারা এডস দিয়ে থাকেন তারা কিন্তু Facebook.com কে চিনে না। তারা চিনে তাদের কোম্পানির নাম ফেসবুক। এজন্য মূলত ফেসবুক তাদের নাম পরিবর্তন করতে চাচ্ছে। কারণ যখন আপনার একটা প্রোডাক্টের জন্য আপনার পুরো কোম্পানির নাম খারাপ হবে, তখন আর কেউ ইনভেস্ট বা এডস দেবেনা। কি জন্য মূলত ফেসবুক তাদের কোম্পানির নাম পরিবর্তন করে Meta নামে পরিবর্তন করতেচে। এখন যদি Facebook.com এই নিয়ে যদি কোন সমস্যা হয় তাহলে তাদের কোম্পানির কোন সমস্যা হবে না। কেননা যারা ইনভেস্ট করবে তারা কিন্তু ফেসবুকের উপর করবে না তারা ফেসবুকের মেটা কোম্পানির উপর করবে।

ফেসবুক কোম্পানির নতুন নাম দেওয়া হয়েছে মেটা (META)।

আশাকরি পুরো বিষয়টি ভালোভাবে বুঝতে পারছেন। অবশ্যই পোস্টটি শেয়ার করবেন আপনাদের বন্ধুদের সাথে। ধন্যবাদ সবাইকে ভালো থাকবেন এবং Key Android সাথে থাকবেন।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button