Android Tips

নিজের নামে রিংটোন তৈরি করুন – Ringtone in your own name

আমরা অনেকেই আছি যারা নিজের নামে রিংটোন তৈরি করতে চাই, কিন্তু আমরা সকলেই নিজের নামের রিংটোন তৈরি করতে বা আমরা নিজের নামে রিংটোন বানাতে পারি না। আজকের এই পোস্টে আমি আপনাদেরকে দেখাবো কিভাবে খুবই সহজে এবং সুন্দর সুন্দর রিংটোন আপনার নিজের নামে রিংটোন তৈরি করবেন। শুধু তাই নয় আপনি চাইলে আপনার প্রেমিকা অথবা বয়ফ্রেন্ড বা আপনার প্রিয়জনের নামে সুন্দর সুন্দর রিংটোন তৈরি করে তাদেরকে উপহার দিতে পারেন।

আমাদের অ্যান্ড্রয়েড ফোন কিংবা জেনারেল ফোন অর্থাৎ সকল মোবাইল ফোনে কিন্তু রিংটোন অটোমেটিক সেট করা থাকে। বর্তমান সময়ে একই কোম্পানির মোবাইল রিংটোন গুলো সব সময় একই থাকে। তাই অনেকে নিজের নামে রিংটোন তৈরি করে থাকে।

নিজের নামে রিংটোন বানাবেন কেন?

আমরা সকলের ফোনে একটা ডিফল্ট এর রিংটোন থাকে, যা শুনতে শুনতে আমরা অনেকেই বোরিং হয়ে যায়। তাই অনেকেই চিন্তা করি যে কিভাবে নিজের নামে রিংটোন তৈরি করে আমাদের ফোনের রিংটোন হিসেবে সেট করা যায়। যখন আমাদের ফোনে কল আসবে তখন আমাদের নাম ধরে ডাকবে। তাহলে কেউ যদি আপনার এই রিংটোন থাকে তাহলে সে নিশ্চয়ই অবাক হয়ে যাবে। অথবা আপনি আপনার বন্ধু-বান্ধব কিংবা আত্মীয়-স্বজন ফ্রেন্ডসার্কেল দের অবাক করে দিতে পারবেন এবং তার আপনাকে জিজ্ঞেস করবে যে কিভাবে আপনি এই রিংটোন তৈরি করছেন। আপনি চাইলে আপনার প্রিয়জন, আপনার প্রেমিকা এর নামে রিংটোন তৈরি করে তাকে উপহার দিতে পারেন।

কিভাবে নিজের নামে রিংটোন তৈরী করবো?

নিজের নামে আকর্ষণীয় রিংটোন তৈরি করার জন্য আপনাদেরকে কিছু ধাপ অনুসরণ করতে হবে। আপনাদের যদি এই ধাপগুলো অনুসরণ করেন তাহলে আকর্ষণীয় আকর্ষণীয় নিজেদের নামের রিংটোন তৈরি করতে পারবেন। বন্ধুরা আমি আপনাদেরকে একটি সহজ উপায়ে দেখাবো, যেটার মাধ্যমে আপনারা খুব সহজে 2 মিনিটে সিম্পল ভাবে আপনারা নিজের নামে রিংটোন তৈরি করতে পারবেন।

একদম সহজ নিয়মে রিংটোন তৈরি করুনঃ- এজন্য তাদেরকে বেশি কিছু করতে হবেনা। প্রথমে আপনার গুগলের চলে আসবেন এবং সার্চ বক্সে লিখবেন Nasir Ringtone ( আপনার নাম এবং রিংটোন ) এইভাবে শুধু লিখে সার্চ করবেন। তারপর দেখতে পারবেন যে আপনার নামের অসংখ্য রিংটোন চলে আসছে। এখন বেশি কিছু করতে হবেনা। আপনারা রিংটোন গুলো একটা একটা করে আপনারা শুনবেন এবং আপনাদের যে রিংটোনটি পছন্দ হয় আপনারা ওই রিংটোন ডাউনলোড করবেন। এবং আপনাদের কলারটিউন সেট করে নিবেন। এটা হচ্ছে একদম সহজ উপায়। এখন আমি আপনাদেরকে আরেকটি ধাপ দেখাবো যেটার মাধ্যমে আপনারা সুন্দর সুন্দর নিজেরাই নিজেদের নামে রিংটোন তৈরি করতে পারবেন।

এজন্য প্রথমে তারা ক্রোম ব্রাউজারে চলে যাবেন, এবং সার্চ বক্সে লিখবেন FDMR.Party এটা লিখে আপনারা সার্চ করবেন। অর্থাৎ আপনারা এই সাইটটিতে ভিজিট করবেন।

নিজের নামে রিংটোন

এরপর আপনাদেরকে একটু অপেক্ষা করতে হবে। তারপর স্ক্রীনশট দেখানো Name Ringtone Maker এখানে ক্লিক করবেন।

নিজের নামে রিংটোন

এখন আপনারা মার্ক করা চিহ্ন লক্ষ্য করুন। প্রথমে আপনাদেরকে Your Language এখানে ক্লিক করে আপনাদের ভাষা সিলেক্ট করে নিবেন। এবং এর পাশে Select background music এখানে ক্লিক করে আপনাদের মিউজিক টি সিলেক্ট করবেন। অর্থাৎ আপারা কি মোবাইলের মিউজিক ব্যবহার করতে চান আপনার আইফোন টি সিলেক্ট করবেন। তারপর নিচে দেখতে পারবেন যে Your Name এখানে আপনার নাম দিবেন অর্থাৎ আপনি যার নামে রিংটোন তৈরি করতে চান তার নামটি দিবেন। তারপর। select message after your name এখানে ক্লিক করবেন। এবং আপনাদের নামের পরে কি বলে রিংটোনটি বাঁজবে তাই এখানে থেকে সিলেক্ট করবেন। চাইলে আপনি নিজের মতো কাস্টমাইজ করে লিখতে পারেন। তারপর Create এখানে ক্লিক করলেই আপনাদের রিংটোন কে তৈরি হয়ে যাবে।

নিজের নামে রিংটোন

এখন আপনারা চাইলে খুব সহজেই এখান থেকে রিংটোন টি শুনতে পারবেন। আপনার তৈরি করা রিংটোন টা কেমন হয়েছে তা এখান থেকে দেখতে পারবেন এবং নিচে ডাউনলোড লেখায় ক্লিক করে রিংটোন্স টি খুব সহজে ডাউনলোড করে নিতে পারবেন।

আশা করি আপনারা সকল কিছু বুঝতে পারছেন এখন থেকে আপনারা খুব সহজেই নিজের নামে রিংটোন তৈরি করতে পারবেন। যদি আজকের পোস্টটি আপনাদের ভালো লাগে তাহলে অবশ্যই পোস্টটি শেয়ার করবেন আপনাদের বন্ধুদের সাথে এবং আমাদের কি অ্যান্ড্রয়েড (Key Android) ওয়েবসাইটের সাথে থাকবেন।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button