Android Tips

ডিলিট হয়ে যাওয়া মেসেজ পুনরায় দেখুন – ম্যাসেজ রিমুভ করলেও দেখা যাবে সেই ম্যাসেজ

আসসালামু আলাইকুম কেমন আছেন সবাই আসা করি সকলে ভালো আছেন। বন্ধুরা আমরা অনেক সময় অনেক ধরনের কাজ করে থাকি কাজ করার সময় আমাদের হাতে বা আমাদের কাছে মোবাইল থাকে না। এই মুহূর্তে অনেকেই আমাদের কে মেসেজ দিয়ে থাকে। আমাদের বন্ধু-বান্ধ, প্রেমিক-প্রেমিকা বা প্রিয়জন আমাদেরকে মেসেঞ্জার (Messenger) বা (WhatsApp) মেসেজ দিয়ে থাকে। আমরা যখনই মোবাইল হাতে নিয়ে দেখি কে আমাদের মেসেজ দিয়েছে, তখন দেখি যে তারা মেসেজ ডিলিট করে দিয়েছে।

বন্ধুরা কেউ যদি আপনাকে মেসেজ দিয়ে থাকে এবং তা যদি আপনি দেখার আগে ডিলিট করে দে তখন আপনার কাছে কেমন লাগবে? নিশ্চয়ই মাথা গরম হয়ে যাবে। তাই আমরা অনেকেই এই ডিলিট হয়ে যাওয়া মেসেজ বাহির করে দেখতে চায় সে কি মেসেজ দিয়েছে। তাই আজকে আমি আপনাদের কে শিখিয়ে দিবো কেউ যদি আপনাকে মেসেজ দিয়ে ডিলিট করে তা কিভাবে বাহির করবেন। Messenger বা WhatsApp এর ডিলিট হয়ে যাওয়া মেসেজ পুনরায় দেখুন দুই মিনিটে

বন্ধুরা ডিলিট হয়ে যাওয়া Whatsapp বা Messenger এর মেসেজ দেখার জন্য আপনাদের একটি Software এর প্রয়োজন হবে। এই আপ্পস টি আপনারা প্লে স্টোরে পেয়ে যাবেন। বন্ধুরা সফটওয়্যারটি ডাউনলোড করার জন্য প্লে স্টোরে সার্চ করুন। Unseen Message বা Unseen Messenger and WhatsApp মেসেজ, এই লেখাটি সার্চ করার ফলে সর্বপ্রথম একটি অ্যাপ দেখতে পারবেন আপনারা এই Software টি ডাউনলোড করে নিবেন।

অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করার পর ওপেন করুন এবং সর্বোত্তম আপনাদেরকে তাদের কন্ডিশন গুলো পড়ে নিবেন।  এরপর এখানে টিক চিহ্ন দিয়ে continue-তে ক্লিক করবেন। তারপর নোটিফিকেশন পারমিশন দিতে হবে এবং আপনারা এই সফটওয়্যারটি খুঁজে নোটিফিকেশন পারমিশন টি দিয়ে দিবেন। এরপর আপনাদেরকে আবারো পারমিশন দিতে হবে।

এখন আপনাদেরকে সিলেক্ট করতে হবে কোন কোন অ্যাপ্লিকেশনের ডিলিট হয়ে যাওয়া মেসেজ গুলো আপনারা পুনরায় দেখবেন। এখানে আপনাদেরকে একটা কথা বলেনি। অ্যাপ্লিকেশনটি মূলত কাজ করে নোটিফিকেশনের মাধ্যমে, ধরুন আপনাকে মেসেজ করছে এই মেসেজটি নোটিফিকেশনে দেখা যাচ্ছে অ্যাপ্লিকেশনটি আপনার notification-এ তাদের অ্যাপ্লিকেশন এ নিয়ে যায় এভাবে আপনারা খুব সহজে মেসেজটি পুনরায় দেখতে পারেন।

আপনারা যে এপ্লিকেশনের মেসেজ রিকভারি করতে চান। ঐসকল সফটওয়্যার সিলেক্ট করুন। এবং আবারো কন্টিনুয়ে তে ক্লিক করুন।

বন্ধুরা এখানে আমি আপনাদেরকে বলতে চাই। আপনারা যারা এই বিষয়টি বুঝতে পারতেছেন না। তারাই ইউটিউবে গিয়ে সার্চ বক্সে লিখবেন Tech Smart BD  এই চ্যানেলটিতে আপনারা অ্যাপ্লিকেশনের ভিডিও পেয়ে যাবেন। আপনারা ভিডিওটি দেখে খুব সহজেই শিখে নিতে পারবেন।

 

মোটামুটি আমাদের কাজ শেষ। এখন থেকে কেউ যদি আপনাদের মেসেজ দিয়ে থাকে এবং এই মেসেজটি আপনি দেখার আগেই ডিলিট করে ফেলে তখন খুব সহজে আপনার ম্যাচটি দেখে নিতে পারবেন।

মনে রাখবেন অবশ্যই আপনাদের নোটিফিকেশনে এই মেসেজটি আসতে হবে নোটিফিকেশনে যদি মেসেজটির না আসে তাহলে কিন্তু মেসেজটা দেখতে পারবেন না। সাধারণত কেউ যদি আমাদেরকে মেসেজ দিও নিউজটা আমাদের নোটিফিকেশন আসে। এখন কেউ যদি আপনাদেরকে মেসেজ দিয়ে ডিলিট করে ফেলে আপনারা খুব সহজে। আনসিন মেসেঞ্জার এই অ্যাপটিতে ঢুকে খুব সহজে দেখে নিতে পারবেন কি মেসেজ ডিলিট করে ফেলছে।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button