Android TipsTips And Tricks

ডিলিট হয়ে যাওয়া ছবি ফিরিয়ে আনুন – recover deleted photos, Video, File

ভুলবশত আমাদের অনেকেরই বিভিন্ন ফাইল ছবি ভিডিও ডিলিট হয়ে যায়। আমাদের অনেক গুরুত্বপূর্ণ অথবা অনেক স্মৃতি জড়িত পুরানো ছবি থাকে এমন ছবি যদি ডিলিট হয়ে যায় তাহলে কিভাবে কি করবেন?

বিভিন্ন সময়ে বিভিন্ন জায়গায় আমাদের অনেক স্মৃতি জড়িয়ে থাকে। স্মৃতিগুলোকে তাজা করার জন্য আমরা ছবি তুলে থাকে। বিভিন্ন জায়গায় আমরা ঘুরতে যায় ওই জায়গায় সম্পর্কে আমরা অনেক ছবি তুলে আমাদের গ্যালারিতে রেখে দিই। আমাদের মা-বাবা আত্মীয়-স্বজন বা ভাই-বোন বন্ধু-বান্ধব অথবা প্রেমিক-প্রেমিকার বা বিভিন্ন আনন্দের মুহূর্তের ছবি আমাদের গ্যালারিতে থাকে। হঠাৎ করে যদি আমাদের গ্যালারি থেকে ছবি গুলো ডিলিট হয়ে যায়

নিশ্চয়ই তখন আমাদের অনেক খারাপ লাগবে। তাই বন্ধুরা আপনাদের যাতে খারাপ না লাগে এজন্য আজকের এ পোস্টটি ভালোভাবে সম্পন্ন করলে, আপনার হারিয়ে যাওয়া ছবি, পুরাতন ছবি অথবা আপনার স্মৃতি জড়িত ডিলিট হয়ে যাওয়া ছবি খুব সহজে ফিরিয়ে আনতে পারবেন। তাই বন্ধুরা আপনারা আজকের এই পোস্ট টি মনোযোগ সহকারে পড়ুন। আজকে আমি আপনাদেরকে দুইটি অ্যাপ্লিকেশন শেয়ার করব। এই দুটি অ্যাপস এর মাধ্যমে আপনার ছবি রিকভার করতে পারবেন।

কিভাবে ডিলিট হয়ে যাওয়া ছবি ফিরে পাবো?

ডিলিট হয়ে যাওয়া ছবি বের করার জন্য ২টি অ্যাপ শেয়ার করবো। মনে রাখবেন ছবি রিকোভার করার এই অ্যাপ গুলো ফ্রি তাই সকল ছবি ফিরিয়ে আনতে পারবেন না। তবে কিছু কিছু ফটো রিকোভার করতে পারবেন। অ্যাপ ২টি হলো। সকল ছবি রিকোভার করার জন্য অ্যাপগুলো কিনতে নিতে হবে। ফ্রিতে ও পাবেন এর জন্য গুগুলে সার্চ করে ডাউনলোড করে নিবেন।

  1. UltData
  2. DiskDigger

UltData অ্যাপ দিয়ে কিভাবে ছবি রিকোভার করবেন?

UltData অ্যাপ দিয়ে ছবি ফিরিয়ে আনার এর জন্য প্রথমে প্লে স্টোর থেকে UltData Apps টি ডাউনলোড করে নিবেন। এরপর UltData অ্যাপে প্রবেশ করুন। এখন প্রথমে আপনাকে পারমিশন দিতে হবে এরপর আপনি ছবি, ভিডিও, অডিও, whatsapp এর ডাটা রিকোভার করতে পারবেন। যেহেতু আমরা ছবি রিকোভার করবো এর জন্য Photo তে ক্লিক করবো এবং পারমিশন দিতে হবে। এবং সকল কিছু Allow করে দিবেন।

ডিলিট হয়ে যাওয়া ছবি

সকল পারমিশন এবং Allow করে দিলে আপনার মোবাইল Scanning করা শুরু করবে। এবং আপনার ডিলিট হওয়া ছবি গুলা বেক আসতে শুরু করবে। তাই একটু অপেক্ষা করতে হবে।

ডিলিট হয়ে যাওয়া ছবি

এখন আপনার যে ছবি রিকোভার করতে চাচ্ছেন ঐ ছবি তে ক্লিক করে ছবি টি সেভ করে নিতে পারবেন বা Screen Shot নিয়ে নিতে পারবেন। বন্ধুরা তবে এই অ্যাপটি ফ্রি হওয়ার কারণে ছবি সেভ করলে আপ্পস এর নাম ছবি তে দেখা যাবে। এর জন্য UltData Pro Apps টি ডাউনলোড করে নিবেন।

DiskDigger Apps দিয়ে ডিলিট হওয়া ডিলিট হয়ে যাওয়া ছবিছবি ফিরিয়ে আনুন।

DiskDigger Apps অ্যাপ দিয়ে ছবি রিকোভার করার জন্য প্রথমে প্লে স্টোর থেকে DiskDigger Apps টি ডাউনলোড করে নিবেন এবং ওপেন করুন। তারপর Start Basic Photo Search ক্লিক করুন তারপর পারমিশন দিতে হবে সকল পারমিশন দিয়ে দিবেন। এবং Scanning হতে শুরু করবেন তারপর অপেক্ষা করতে হবে।

ডিলিট হয়ে যাওয়া ছবি

কিছুক্ষন অপেক্ষা করার পর আপনার ডিলিট হওয়া ছবি ফিরে আসতে থাকবে, আপনার যে ছবিটি প্রয়োজন আপনি ঐ ছবি টি রিকোভার করে নিবেন। এর জন্য মার্ক করবেন এবং রিকোভার ক্লিক করবেন। তাহলে আপনার ডিলিট হওয়া ছবি আবার গ্যালারিতে নিতে পারবেন। এই অ্যাপ এর মাধ্যমেও আপনি সকল কিছু বা সকল ছবি রিকোভার করতে পারবেন না কারণ এই অ্যাপটি ফ্রি। সকল ছবি রিকোভার করার জন্য DiskDigger Premium ডাউনলোড করতে হবে। গুগুলে সার্চ করলে পেয়ে যাবেন।

সর্বশেষ কথাঃ DiskDigger এবং UltData এই ২টি অ্যাপ দিয়ে আপনার ১০০% ছবি রিকোভার করতে পারবেন না। তবে কিছুটা হলেও আপনার ছবি ফিরিয়ে আনতে পারবেন। বন্ধু এই ২টি অ্যাপ এর Premium Version আপনারা গুগুলে পেয়ে যাবেন।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button