Call HistoryAndroid Tips

রবি, এয়ারটেল, বাংলালিংক, গ্রামীন যেকোনো সিম এর কল হিস্টোরি বের করার নিয়ম।

রবি, এয়ারটেল, বাংলালিংক, গ্রামীন এবং টেলিটক যেকোনো সিম এর কল হিস্টোরি বের করার নিয়ম।

বন্ধুরা আমরা অনেকেই আছি যারা আমাদের সিমের কল লিস্ট বের করতে চাই, কিন্তু কিভাবে কল লিস্ট গুলো বের করতে হয় বা কল লিস্ট গুলো দেখতে হয়তো আমরা অনেকেই জানিনা বা আমাদের জানা নেই। বর্তমান সময়ে আমরা সকলেই মোবাইল ফোন ব্যবহার করি। আমরা চাইলে মোবাইলের সকল কল হিস্টরি বা কল লিস্ট বের করতে পারি শুধু তাই নয় ফোনের সকল এসএমএস লিস্ট বের করা যায়। আমাদের ওয়েবসাইটে এ নিয়ে অলরেডি একটি পোষ্ট আমরা দিয়েছি আপনারা চাইলে পড়ে নিতে পারেন।

বন্ধুরা কল হিস্টোরি বের করার অনেকগুলো নিয়ম আছে। এরমধ্যে আপনারা চাইলে যেকোনো একটি অ্যাপ্লিকেশন ব্যবহার করে মোবাইলের কল হিস্টরি কল ডিটেলস বের করতে পারবেন।

আজকে আমরা আপনাদেরকে দেখাবো কিভাবে আপনারা রবি, এয়ারটেল, বাংলালিংক, গ্রামীণ ইত্যাদি সকল সিমের কল ডিটেইলস বের করবেন।  এখানে শুধুমাত্র আপনারা যাকে যাকে কল দিচ্ছেন তাদের নাম্বার গুলো দেখতে পারবেন, এখন দেখতে পারবেন সে কার সাথে কত মিনিট কথা বলছে এবং কত টাকার কথা বলছে সকল কিছু বের করতে পারবেন। এ পিকচারটা মূলত একদমই সহজ বের করার জন্য।

যেকোনো সিম এর কল হিস্টোরি বের করার নিয়ম

যেকোন সিমের কল লিস্ট বের করার জন্য আপনারা  প্লে স্টোরে যাবেন এবং আপনারা যে সিমের কল হিস্টরি বা কল লিস্ট বের করতে চান ঐ কোম্পানির অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করবেন। যেমন আমরা এয়ারটেল সিমের কল লিস্ট দেখবো এর জন্য আমরা মাই এয়ারটেল অ্যাপ ইউসি ডাউনলোড করলাম। আপনারা যদি রবি, বাংলালিংক, গ্রামীন সিমের কল হিস্টোরি বের করতে চান। তখন আপনারা গ্রামীন সিমের জন্য My GP,  রবি সিমের জন্য My Robi এবং বাংলালিংক সিমের জন্য My Banglalink এই অ্যাপ গুলো ডাউনলোড করে নেবেন প্লে স্টোর থেকে।

বন্ধুর সকল অ্যাপসে অ্যাকাউন্ট খোলা খুবই সহজ। সর্বপ্রথম আপনাদের নাম্বার দিতে হবে এবং আপনাদের নাম্বারে একটি কোড আসবে কোডটি বসাবেন এরপরে আপনাদের নাম দিতে হবে এবং আপনারা যদি চান তাহলে একটি ছবি এড করতে পারেন। এরপর সেভ করলে আপনাদের অ্যাকাউন্ট খোলা কমপ্লিট হয়ে যাবে।

একাউন্ট খোলা হয়ে গেলে এখন আপনারা এপস এর সকল ফাংশন গুলো দেখতে পারবেন।  এখন আপনারা সিমের কল লিস্ট বের করার জন্য অ্যাপস এর ভিতরে দেখতে পারবেন যে কল হিস্টরি একটি অপশন আছে, আপনারা সকলে ওই কল হিস্টোরি অপশনে ক্লিক করবেন। এরপর আপনাদের সামনে সকল কল হিস্টরি চলে আসবে এবং আপনারা দেখে নিতে পারবেন যে আপনার সিম দিয়ে কার সাথে কত মিনিট এবং কি কত টাকার কথা বলা হয়েছে সবকিছু ডিটেলস দেখতে পারবেন। এখানে বলে নেওয়া ভালো আপনারা শুধুমাত্র যাকে কল দিছেন ওই কল হিস্টরি গুলো দেখতে পারবেন। আপনাদেরকে যদি কেউ কল দে আপনার কল হিস্টরি গুলো দেখতে পারবেন না।

সর্বশেষ কথা বন্ধুর যেহেতু এই সিস্টেমে আপনারা ফ্রিতে দেখতে পারবেন সকল কল লিস্ট। তাই আপনার এখানে নির্দিষ্ট একটি সময়ের কল হিস্টরি বা কল লিস্ট দেখতে পারবেন। যদি আপনাদের ইচ্ছা মত কাস্টমাইজ করে আপনারা কল হিস্টরি বের করতে চান। তাহলে আপনাদেরকে ওই কোম্পানিকে 50 টাকা ফি দিয়ে,  আপনাদের ইচ্ছা মত সকল কল হিস্টরি বের করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button